বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করল যুক্তরাষ্ট্র

স্বদেশ ডেস্ক:

চলমান কোটা সংস্কার আন্দোলনের ফলে নিরাপত্তাজনিত কারণে বাংলাদেশ ভ্রমণে নিজ দেশের নাগরিকদের সতর্ক করল মার্কিন যুক্তরাস্ট্র। আজ শনিবার ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবসাইটে এ সতর্কতা জারি করা হয়।

ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ওয়েবসাইট খুললেই মার্কিন নাগরিকদের জন্য ওই নিরাপত্তা সতর্কতা দিচ্ছে দূতাবাস। সতর্কবার্তায় বলা হয়, ঢাকা ও অন্যান্য শহরে আরও আন্দোলন ও বিক্ষোভ হতে পারে ও রবিবার থেকে ‘অসহযোগ আন্দোলন’ শুরু করার ঘোষণা দেওয়া হয়েছে।

আন্দোলন ও সরকারের প্রতিক্রিয়ায় একধরনের অনিশ্চয়তা আছে। প্রেক্ষিতে মার্কিন নাগরিকদের অত্যন্ত সতর্কতার সঙ্গে চলাচল এবং বিক্ষোভ পরিস্থিতি পরিহারের পরামর্শ দেওয়া হয়েছে।

যদি কোনও নাগরিক অনিরাপদ বোধ করে তবে তাদের উচিত হবে যুক্তরাষ্ট্রে ফেরত যাওয়া। বর্তমানে বাংলাদেশে ‘ডু নট ট্রাভেল (ভ্রমণ কর না)’ সতর্কবার্তা জারি করা হয়েছে।

এ ছাড়া মার্কিন নাগরিদের নিজেদের মতো নিরাপত্তা পরিকল্পনা, আশপাশের পরিস্থিতি বিশেষ করে স্থানীয় কর্মসূচি সম্পর্কে সতর্ক থাকতে বলা হয়েছে। এ ছাড়া স্থানীয় সংবাদমাধ্যম পর্যবেক্ষণ করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, এর আগে নানা ঘটনার পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র। তবে এবারের মতো এত গুরুত্ব সহকারে সতর্কতা করা হয়নি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877